আবাই এর দ্বিতীয় কার্যকরী পরিষদের সভায় বিজয় দিবস উদযাপন এবং অভিষেক অনুষ্ঠান নিয়ে সিদ্ধান্ত

0
75

স্টাফ রিপোর্ট

গত ১লা নভেম্বর ২০২২ লিমেরিক ম্যালড্রন হোটেলে অনুষ্ঠিত হলো অল বাংলাদেশী এসোসিয়েশন অব আয়ারল্যান্ড ( আবাই ) এর কার্যকরী পরিষদের দ্বিতীয় সভা ।

সভার শুরুতে সভাপতি জনাব জিন্নুরাইন জায়গিরদার সভায় অংশগ্রহনের জন্য কার্যকরী পরিষদের সদস্যদের ধণ্যবাদ জ্ঞাপন করেন এবং আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে সভার কাজ শুরু করেন ।

সাধারণ সম্পাদক জনাব আনোয়ারুল হক আনোয়ার সভা পরিচালনা করেন এবং সহ ধর্ম সম্পাদক জনাব লোকমান হোসেন এর কোরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে সভার কার্যক্রম শুরু হয় ।

কোরআন তেলাওয়াতের পর সাধারন সম্পাদক আনোয়ারুল হক বিগত সভার কার্যবিবরণী উপস্থাপন করেন এবং উপস্থিত সদস্যগণের সম্মতিক্রমে প্রস্তাব গুলো সিদ্ধান্ত আকারে গৃহীত হয় ।

আলোচ্য সূচীর মধ্যে ছিল প্রত্যেক সম্পাদক তাদের বার্ষিক পরিকল্পনা পেশ করবেন । সে পরিপ্রেক্ষিতে সাধারন সম্পাদক জনাব আনোয়ারুল হক প্রত্যেক সম্পাদক কে তাদের নিজ নিজ পরিকল্পনা উপস্থাপনের জন্য অনুরোধ করেন । তার ধারাবাহিকতায় সাংস্কৃতিক সম্পাদক , ধর্ম সম্পাদক , ক্রীড়া সম্পাদক , প্রকাশনা সম্পাদক , আই টি সম্পাদক , অর্থ সম্পাদক , সাংগঠনিক সম্পাদক , শিক্ষা সম্পাদক , দপ্তর সম্পাদক , সমাজ কল্যাণ সম্পাদক এবং মহিলা বিষয়ক সম্পাদক তাদের পরিকল্পনা কার্যকরী পরিষদে উপস্থাপন করেন । বিভিন্ন সম্পাদকের প্রস্তাবিত পরিকল্পনা গুলো নিয়ে কার্যকরী পরিষদের সকল সদস্যবৃন্দ উন্মুক্ত আলোচনা করেন , আলোচনায় সদস্যবৃন্দ তাদের পরিকল্পনা কে স্বাগত জানান এবং আবাই কার্যকরী পরিষদ তাদের পরিকল্পনা বাস্তবায়নে সব ধরনের সহযোগিতা করবেন বলে উল্লেখ করেন । জনাব সভাপতি সম্পাদক মন্ডলির প্রস্তাব গুলো নীতিগত ভাবে সিদ্ধান্ত হিসেবে গ্রহন করেন ।

 

মহাসচিব তার পরিকল্পনায় দুটি গুরুত্বপূর্ণ বিষয় উল্লেখ করেন । একটি হচ্ছে ১৬ই ডিসেম্বর বিজয় দিবস উদযাপন এবং অন্যটি হলো আবাই এর নতুন কমিটির অভিষেক অনুষ্ঠান । কার্যকরী পরিষদে বিজয় দিবস ১৬ ডিসেম্বর উদযাপন করার সিদ্ধান্ত গৃহীত হয় এবং সে লক্ষ্যে সহ সভাপতি আজিজুর রহমান মাসুদ এবং সাংস্কৃতিক সম্পাদক বৃন্দের সমন্বয়ে একটি উপ কমিটি গঠন করা হয় । অভিষেক অনুষ্ঠান করার ব্যাপারেও সিদ্ধান্ত গৃহীত হয় এবং সাংগঠনিক সম্পাদক জনাব ইনজামামুল হক জুয়েল কে নিয়ে একটি উপকমিটি গঠন করা হয় । পরবর্তি কার্যকরী পরিষদের সভায় অভিষেক অনুস্ঠানের তারিখ নির্ধারণ করা হবে ।

সভাপতি জনাব জিন্নুরাইন জায়গিরদার আবাই এর গঠনতন্ত্র সংযোজন , বিয়োজন এবং সংশোধনের উপর বিশেষ গুরুত্বপূর্ণ প্রস্তাব উপস্থাপন করেন । তিনি গঠনতন্ত্রের কিছু কিছু অসঙ্গতি তুলে ধরেন এবং এ বিষয়ে কার্যকরী পরিষদের সদস্যদের নিজস্ব প্রস্তাব বা মতামত তৈরী করার জন্য অনুরোধ করেন এবং আগামী সভায় উপস্থাপনের জন্য অবহিত করেন ।

সভার আলোচ্য সূচীর মধ্যে ছিল আবাই এর উপদেষ্ঠা মন্ডলী গঠনের লক্ষ্যে একটি উপ কমিটি গঠন । এ বিষয়ে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্তে হয় যে , সভাপতি জনাব জিন্নুরাইন জায়গিরদার নিকট কার্যকরী কমিটির সকল সদস্যবৃন্দ উপদেষ্ঠামন্ডলীর নাম প্রস্তাব আকারে পেশ করবেন ।

গত কালকের সভার বিশেষ আকর্ষণ ছিল আবাই এর প্রধান নির্বাচন কমিশনার এবং লিমেরিক কাউন্টি কাউন্সিল এর কাউন্সিলর জনাব আজাদ তালুকদার সভার শেষের দিকে কার্যকরী পরিষদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের জন্য ম্যালড্রন হোটেলে আসেন । শুভেচ্ছা বক্তব্যে জনাব আজাদ তালুকদার কার্যকরী পরিষদ কে অভিনন্দন জানিয়ে বলেন – আয়ারল্যান্ড বাংলাদেশ কমিউনিটি আবাই এর নিকট অনেক প্রত্যাশা , সেই প্রত্যাশা পূরনে আবাই সক্ষম হবে বলে তিনি দৃঢ় আশা ব্যক্ত করেন এবং আবাই এর যে কোন প্রয়োজনে তিনি সর্বাত্মক সহযোগিতা করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন ।

আবাই এর কার্যকরী পরিষদের পরবর্তি সভা আগামী ৮ জানুয়ারী ২০২৩ রোজ রবিবার কাউন্টি কর্কে অনুষ্ঠিত হওয়ার সিদ্ধান্ত হয় ।

উল্লেখ্য যে গত সভার দুপুরের খাবার , নৈশভোজ এবং ম্যালড্রন হোটেলের যাবতীয় খরচ আবাই এর কার্যকরী পরিষদের লিমেরিক এর প্রতিনিধিবৃন্দ বহন করেন । সেজন্য সভাপতি জনাব জিন্নুরাইন জায়গিরদার আবাই এর পক্ষ থেকে তাদের কে ধণ্যবাদ জানান ।

পরিশেষে সভাপতি জনাব জিন্নুরাইন জায়গিরদার দীর্ঘ আলোচনা সভায় প্রায় নয় ঘন্টা ব্যাপী অনুষ্ঠানে সবার সরব উপস্থিতি , মতামত উপস্থাপন এবং বিভিন্ন বিষয়ে সদস্যবৃন্দের সুস্থ বিতর্কের কারণে আলোচনা সভা অত্যন্ত প্রানবন্ত ছিল বলে তিনি উল্লেখ করেন । পাশাপাশি তিনি আরোও বলেন এ ধরনের সুস্থ পরিবেশ অব্যাহত থাকলে আবাই তার লক্ষ্যে সফল হবে বলে উল্লেখ করেন । সভাপতি সবাই কে ধণ্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন এবং শুভেচ্ছা বিনিময়ের জন্য জনাব আজাদ তালুকদারের প্রতি ধণ্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন ।

সভায় উপস্থিত কার্যকরী পরিষদের সদস্যবৃন্দঃ

ডা: জিন্নুরাইন জায়গীরদার ( সভাপতি )
আজিজুর রহমান মাসুদ ( সহ সভাপতি )
শাহীন রেজা ( সহ সভাপতি )
মনিরুল ইসলাম ( সহ সভাপতি )
কাজী শাহ আলম ( সহ সভাপতি )
আনোয়ারুল হক আনোয়ার ( সাধারণ সম্পাদক )

মাহমুদুল হাসান চৌধুরী ( যুগ্ম সাধারণ সম্পাদক )
এস এম হাসান ( যুগ্ম সাধারণ সম্পাদক )
ইনজামামুল হক জুয়েল ( সাংগঠনিক সম্পাদক )
আব্দুল জলিল ( সহ সাংগঠনিক )
মোঃ তাউছমিয়া তালুকদার ( কোষাধক্ষ্য )
মুজিবুল হক ( সহ কোষাধক্ষ্য )
মো: সরোয়ার মোরশেদ ( দপ্তর সম্পাদক )
কবির আহমদ বাবুল ( প্রকাশনা সম্পাদক )
তারেক মাহমুদ ইকবাল ( সাংস্কৃতিক সম্পাদক )
মো: শরিফুল আলম ভূই্য়া ( সহ সাংস্কৃতিক সম্পাদক
রাব্বি খান ( ক্রিয়া সম্পাদক )
মোজাম্মেল হক ( ধর্মীয় সম্পাদক )
লোকমান হোসেন ( সহ ধর্মীয় সম্পাদক )
মোসাম্মৎ শম্পা লিলি ( মহিলা কল্যাণ সম্পাদিকা )
শিরিন আক্তার ( সহ মহিলা সম্পাদিকা )
মো: ইউসুফ ( আই টি সম্পাদক )
মজিবুর রহমান ( সমাজ কল্যাণ সম্পাদক )
মোঃ রুহুল আমিন ( শিক্ষা সম্পাদক )

 

প্রচারেঃ প্রকাশনা সম্পাদক
কবির আহমদ বাবুল
অল বাংলাদেশী এসোসিয়েশন অব আয়ারল্যান্ড

Facebook Comments Box