আবাই এর চতুর্থ নির্বাহী কমিটির সভার গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত সমূহ

0
142

📢 আবাই পাবলিকেশন সেন্টারঃ

অল বাংলাদেশী এসোসিয়েশন অব আয়ারল্যান্ড ( আবাই ) গত ১লা মার্চ ২০২৩ ডাবলিনের রেড কাউ হোটেলে চতুর্থ নির্বাহী কমিটির সভা সম্পন্ন হয় । উক্ত সভায় সভাপতিত্ব করেন জনাব জিন্নুরাইন জায়গিরদার , সভা পরিচালনা করেন মহা সচিব জনাব আনোয়ারুল হক আনোয়ার । সহ ধর্ম সম্পাদক জনাব লোকমান হোসেন এর পবিত্র কোরআন তেলাওয়াত এর মধ্য দিয়ে সভার কাজ শুরু হয় ।

সভায় অনেক গুলো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয় । সিদ্ধান্ত গুলোর মধ্যে ছিল –

( ১ ) ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস কাউন্টি কর্কে উদযাপনের সিদ্ধান্ত হয় । সে লক্ষ্যে একটি উপ কমিটি গঠন করা হয় । পবিত্র রামাদানের জন্য অনুষ্ঠানের পরিধি সীমিত রাখা হয়েছে । সে জন্য সংক্ষিপ্ত আলোচনা সভা এবং ইফতার মাহফিলের কর্মসূচী গ্রহন করা হয় ।

( ২ ) আবাই এর বর্তমান সংবিধান পরিবর্তন , সংযোজন এবং বিয়োজন করে একটি নতুন সংবিধান প্রণয়নের জন্য সিদ্ধান্ত হয় এবং সে লক্ষ্যে একটি উপকমিটি গঠন করা হয় ।

( ৩ ) আবাই এর কার্য নির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠানের ব্যাপারে সিদ্ধান্ত হয় এবং সে লক্ষ্যে উপকমিটি গঠন করা হয় ।

( ৪ ) লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশন এর কন্সোলেট সার্ভিস আয়ারল্যান্ডে আরোও বৃদ্ধির লক্ষ্যে একটি উপকমিটি গঠন করা হয় ।

( ৫ ) উপদেষ্টা পরিষদ গঠনের প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহীত হয় , সে লক্ষ্যে সভাপতি জনাব জিন্নুরাইন জায়গিরদার এর নেতৃত্বে পাঁচ সদস্যবিশিষ্ট উপ কমিটি গঠন করা হয় । কার্যনির্বাহী কমিটির সকল সদস্যদের কাছ থেকে উপদেষ্টাদের নাম প্রস্তাব করার আহবান করা হয় ।

( ৬ ) ক্রিড়া সম্পাদক জনাব রাব্বি খানের একটি প্রস্তাবের পরিপ্রেক্ষিতে খুব শিঘ্রই একটি স্পোর্টস ইভেন্ট আয়োজনের সিদ্ধান্ত হয় ।

( ৭ ) ধর্ম সম্পাদক জনাব মোজাম্মেল হকের অন লাইন কোরআন শিক্ষার প্রস্তাব সিদ্ধান্ত আকারে গৃহীত হয় ।

( ৮ ) আবাই এর পরবর্তী কার্যনির্বাহী কমিটির সভা কাউন্টি গলওয়েতে অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয় |

মহান একুশে ফেব্রুয়ারি লিমিরিক উদযাপন নিয়ে কমিউনিটিতে মিশ্রপ্রতিক্রিয়ার বিষয়টি উক্ত সভায় উঠে আসে । এ প্রসঙ্গে একটি বিবৃতি প্রদান করা হয় । বিবৃতিতে বলা হয় –

‘ অল বাংলাদেশী এসোসিয়েশন অব আয়ারল্যান্ড ( আবাই ) আয়ারল্যান্ডে প্রবাসী সকল বাংলাদেশীদের প্রতিনিধিত্ব করে । সে জন্য আবাই সকল কাউন্টিতে ধারাবাহিক ভাবে অগ্রাধিকার ভিত্তিতে বিভিন্ন কর্মসূচী পালনের পরিকল্পনা গ্রহন করে । লিমিরিকে মহান একুশে উদযাপন পরিকল্পনারই একটি অংশ । যেহেতু রাজধানী ডাবলিনে বাংলাদেশীদের একটি বৃহৎ অংশ বসবাস করেন , সে বিষয়টিকে মাথায় রেখে আবাই অধিকাংশ কর্মসূচী ডাবলিনে করার ব্যাপারে অঙ্গীকারবদ্ধ ‘ ।

প্রচারণায়ঃ
কবির আহমদ বাবুল
প্রকাশনা সম্পাদক
আবাই

Facebook Comments Box