আইরিশ রেভিনিউ গ্রাহকদের স্ক্যাম ইমেইল বা মেসেজের ব্যাপারে সতর্কতা অবলম্বন করতে বলেছে

0
261
Irish Bangla Times Archive
Irish Bangla Times Archive
Irish Bangla Times Archive

ভূয়া কিছু ওয়েবসাইট কর্তৃক এসএমএস বার্তা পাঠা‌নোর মাধ‌্যমে ব‌্যা‌ক্তিগত তথ‌্য চুরির ব‌্যাপা‌রে আই‌রিশ রাজস্ব বোর্ড আয়ারল‌্যা‌ন্ডের সকল করদাতা‌দের এ ব‌্যাপা‌রে সর্তক থাকার নি‌র্দেশ দি‌য়ে‌ছে ।

রাজস্ব বো‌র্ডের নজ‌রে এ‌সে‌ছে যে কিছু প্রতারক ওয়েবসাইট লিঙ্ক ব‌্যাবহার ক‌রে জনসাধার‌ণের পিপিএস নাম্বার , নাম, ঠিকানা এবং জন্ম তারিখের মতো ব্যক্তিগত তথ্য সংগ্রহ কর‌ছে ব‌লে তাঁরা জেন‌তে পে‌রে‌ছেন ।

রাজস্ব বোর্ড ব‌লে‌ছে তাঁরা কখনোই ব্যক্তিগত তথ্য চে‌য়ে করদাতা‌দের কা‌ছে লিখিত কোন বার্তা পাঠান না, এই বিষয়‌টি করদাতা‌দের ম‌নে রাখা উ‌চিত ।

য‌দি কেউ এই জাতীয় বার্তা পে‌য়ে থা‌কেন তাহ‌লে সেই লিঙ্কগু‌লি অবিলম্বে মুছে ফেল‌া সহ কোন তথ‌্য সরবারহ না করার নি‌র্দেশ দি‌য়ে‌ছে রাজস্ব বোর্ড ।

“করদাতাদের ম‌ধ্যে থে‌কে এই ধর‌ণের প্রতারণামূলক বার্তা য‌দি ইতিম‌ধ্যে কেউ পে‌য়ে থা‌কেন এবং কেউ য‌দি ব্যক্তিগত তথ্য সরবরাহ করেছেন ব‌লে ম‌নে ক‌রে থা‌কেন তাহ‌লে অবিলম্বে তাদের ব্যাংক বা ক্রেডিট কার্ড সংস্থার সাথে যোগাযোগ করতে রাজস্ব বো‌র্ডের পক্ষ হ‌তে বলা হ‌য়ে‌ছে ।”

“অতিরিক্ত সুরক্ষার জন্য, রাজস্ব বো‌র্ডের পরামর্শ হ‌চ্ছে যে, করদাতাদের উ‌চিত হ‌বে তা‌দের মাই অ্যাকাউন্টের পাসওয়ার্ডটি দ্রুততম পরিবর্তন করে ফেলা “।

অনু‌দিত : Galway daily
সৈয়দ আ‌তিকুর রব

Facebook Comments Box