আইরিশ বাংলা টাইমসের ১ম ম‌্যাগাজিন প্রকাশনা উৎসব

0
954

আইরিশ বাংলা টাইমসের ১ম ম‌্যাগাজিন প্রকাশনা উৎসব ।

গতকাল ১৫ই মার্চ ২০২২ ডাবলিনে ALSAA sports centre এর Banquet হলরুমে অনুষ্ঠিত হলো আইরিশ বাংলা টাইমস পত্রিকার ১ম বাৎসরিক ম‌্যাগাজিন প্রকাশনা উৎসব। উৎসবে উপস্থিত ছিলেন সারা আয়ারল‌্যান্ড থেকে আগত বাংলাদেশী কমিউনিটির নেতৃস্থানীয় গন‌্যমান‌্য ব‌্যাক্তিবর্গ।

সন্ধ‌্যা ৭টায় অনুষ্ঠান শুরু হয়। শুরুতে পবিত্র কুরআন থেকে তিলওয়াত করে হাফেজ মোহম্মদ মুজদবা আলী ও হাফেজ রুহান রহমান।

অনুষ্ঠানের শুরুতেই আইরিশ বাংলা টাইমস এর প্রধান সম্পাদক জনাব আব্দুর রহিম ভূই্ঁয়া পত্রিকাটির সম্পাদক মন্ডলীর সকল সদস‌্যদের এক এক করে মঞ্চে ডেকে আনেন এবং উপস্থিত অতিথিগন করতালি দিয়ে তাদের শুভেচ্ছা জানান।

আইরিশ বাংলা টাইমসের সম্পাদক মন্ডলীর মধ‌্যে উপস্থিত ছিলেন:
প্রধান সম্পাদক: আব্দুর রহিম ভূ্ঁইয়া,
বার্তা সম্পাদক: ওমর ফারুক নিউটন,
নির্ভাহী সম্পাদক: মশিউর রহমান,
সহকারী সম্পাদক: কবীর আহমেদ,
সোশ‌্যাল মিডিয়া সম্পাদক: শওকত আলী খান মাসুম।
উল্ল‌্যেখ IT সম্পাদক নাসির খান বাংলাদেশে অবস্থান করায় তিনি ম‌্যাগাজীন প্রকাশনা উৎসবে থাকরে পারেননি।


এর পর জনাব আব্দুর রহিম ভূ্ঁইয়া পত্রিকাটির উপদেষ্টা মন্ডলীর সদস‌্যদের মঞ্চে ডেকে তাদের হতে একটি করে ম‌্যাগাজীন দিয়ে বরন করে নেন। উপদেষ্টা মন্ডলীর মধ‌্যে মঞ্চে উপস্থিত ছিলেন:
জনাব মুহম্মদ মোস্তফা,
জনাব কাজী মোস্তাক আহমেদ ইমন,
জবাব শাহাদাত হোসেন,
জনাব মেহদী হাসান,
জনাব চুন্নু মাতবর,
জনাব মনিরুল ইসলাম মনির।

অনুষ্ঠানে প্রধান সম্পাদকের স্বাগত বক্তব‌্যের পর বাকি সম্পাদক গন বক্তব‌্য রাখেন। সম্পাদকগন তাদের বক্তব‌্যে বলেন আইরিশ বাংলা টাইমস পত্রিকাকে ম‌্যাগাজিন প্রকাশনার মধ‌্য দিয়ে প্রিন্ট মিডিয়া নিয়ে আসতে পেরে তারা অনেক আনন্দিত। সম্পাদকগন আইরিশ বাংলা টাইমসের বিগত দুই বছরের কর্মকান্ড তাদের বক্তব‌্যে তুলে ধরেন এবং ম‌্যাগাজিন সর্ম্পকে তারা বলেন, এই ম্যাগাজিনে কমিউনিটির গত ২০২০ ও ২০২১ সালের প্রধান ও গুরুত্বপূর্ণ সংবাদ গুলো সংযুক্ত করা হয়েছে এবং ছাপানো হয়েছে আয়ারল্যান্ডে বসবাসরত স্থানীয় কবি লেখকদের ছোটগল্প, কবিতা। এছাড়া ম‌্যাগাজিনে কমিউনিটি নির্ভর বিশেষ কলাম ও বাংলাদেশী কমিউনিটির বিশেষ ব‌্যাক্তিদের শিক্ষাজীবন ও কর্মজীবন নিয়ে বেশ কিছু প্রতিবেদন ছাপানো হয়েছে আর রয়েছে আমাদের নতুন প্রজন্মের শিক্ষাজীবন ও কর্মজীবন নিয়ে তাদের সাফল‌্য গা্ঁথা। ২০২০ সালের লীভিং সার্ট শিক্ষার্থী ও জুনিয়র সার্ট শিক্ষার্থী নিয়ে একটি সচিত্র প্রতিবেদনও প্রকাশ করা হয়েছে এই ম‌্যাগাজিনে।

সম্পাদকগন বলেন এই ম‌্যাগাজিন কমিনিটির সম্পদ, কমিউনিটির ম‌্যাগাজিন এবং এই ম‌্যাগাজিন প্রতিবছর প্রকাশ করা হবে।

যেহেতু আগামিতে প্রতিবছর এই ম‌্যাগাজিন ছাপানো হবে তাই লিভিং সার্ট পরিক্ষার্থী বা তাদের পক্ষ থেকে গার্জিয়ানদের আইরিশ বাংলা টাইমসের ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করার অনুরোধ করা হয়েছে।

আইরিশ বাংলা টাইমসের সম্পাদক মন্ডলীর পর উপদেষ্টা মন্ডলীর সদস‌্যগন এক এক করে বক্তব‌্য রাখেন। উপদেষ্টাগন তাদের বক্তব‌্যে বলেন এটাই প্রথম কোন পত্রিকা আয়ারল‌্যান্ডে প্রিন্ট মিডিয়ায় তাদের ম‌্যাগাজিন প্রকাশ করেছে এই জন‌্য তারা আইরিশ বাংলা টাইমসের সম্পাদকদের ধন‌্যবাদ ও অভিনন্দন জানান। উপদেষ্টা মন্ডলীর সদস‌্যগন আইরিশ বাংলা টাইমসের ভবিষ‌্য উত্তরোত্তর সাফল‌্য কামনা করেন এবং সম্পাদকদের বিভিন্ন পরামর্শ দেন এবং তারা সব সময় সার্বিক সহযোগীতার আশ্বাস দেন।

এর পর অনুষ্ঠানে উপস্থিত স্থানীয় কমিউনিটির নেতৃবৃন্দ ও শুভানুধ্যায়ীগন বক্তব‌্য রাখেন। এদের মধ্যে উপস্থিত ছিলেন:
সৈয়দ মোস্তাফিজুর রাহমান, ডাক্তার জিন্নুরাইন জাইগিরদার, ডাক্তার আরমান রহমান,তারেক সালাহউদ্দিন, আজিমুল হোসাইন আজিম, জামাল বাশির, আনোয়ারুল হক আনোয়ার,সৈয়দ আতিকুর রব, দিলিপ বরুয়া, হামিদুর নাসির, আব্দুল জলিল, জাকারিয়া প্রধান, নুরুল ইসলাম, কাজী শাহ আলম, জহিরুল ইসলাম, মোহাম্মদ আমির আলী, ফারুক সারোয়ার, সৈয়দ রেদোয়ান আহমেদ বাবু, মাসুদ শিকদার, আক্তার হোসাইন, মেসবাহুল আলম, আজম যুবাইদুল হক, হুমায়ুন কবীর, কাজী কবীর, কাজী সুমন রহমান সাজিলা চৌধুরী, শায়লা শারমীন ও আরো বিভিন্ন কাউন্টি থেকে আগত অনেকেই।


বক্তারা প্রত‌্যেকেই ম‌্যাগাজিন নিয়ে ভূয়সী প্রসংশা করেন এবং তারা এই ম‌্যাগাজিন প্রতিবছর প্রকাশ করার জন‌্য আইরিশ বাংলা টাইমসের প্রতি আহবান রাখেন তারা আরও বলেন আয়ারল্যান্ডে এই ম‌্যাগাজিন বাংলাদেশীদের জন‌্য একটি গুরুত্বপূর্ণ সম্পদ হিসেবে গড়ে উঠবে এবং আমাদের কমিউনিটি আরো সমৃদ্ধশালী হবে। অনুষ্ঠানে উপস্থিত অতিথিগন প্রত‌্যেকে অনুষ্ঠান শেষে ম‌্যাগাজিন হাতে নিয়ে বাড়ি ফেরেন।ম্যাগাজিনটি সংগ্রহ করতে আইরিশ বাংলা টাইমসের সাথে যোগাযোগ করতে বলা হয়েছে।

Facebook Comments Box