আইরিশ বাংলা টাইমসের উদ্দোগে Dublin Swords মসজিদের জন‌্য ৬২,০০০ ইউরো তহবিল সংগ্রহ।

0
236

আইরিশ বাংলা টাইমসের উদ্দোগে Dublin Swords মসজিদের জন‌্য ৬২০০০ ইউরো তহবিল সংগ্রহ।

গত বুধবার ২৬ রমজান ১৪৪৩ হিজরী, ২৭শে এপ্রিল ২০২২ আইরিশ বাংলা টাইমস পত্রিকার উদ্দো‌গে আয়োজিত Dublin Swords মসজিদ নির্মান কাজের তহবিল সংগ্রহের জন‌্য অনলাইনে পত্রিকাটির ফেইসবুক পেইজে একটি ফান্ড রাইজিং প্রোগামের আয়োজন করা হয়।

আল্লাহর অশেষ মেহেরবানী সারা আয়ারল‌্যান্ড এবং আয়ারল‌্যান্ডের বাইরে থেকেও বহু মানুষের সহযোগীতায় মসজিদটির জন‌্য প্রায় ৬২ হাজার ইউরোর তহবিল সংগ্রহীত হয়, আলহামদুলিল্লাহ। এটা ছিল এক অভূতপূর্ব মুহুর্ত।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন swords মসজিদের প্রধান খতিব ডঃ আহমেদ আল হাব্বাশ, মসজিদের ঈমাম মুহাম্মদ যাবের হায়দার, মসজিদের সিইও জনাব তারেক সালাহ উদ্দিন, সেক্রেটারী জনাব শাহদাৎ হোসেন, আইরিশ বাংলা টাইমসের সম্পাদক জনাব আব্দুর রহিম ভূ্ঁইয়া, ফান্ড কালেকশনে ছিলেন শওকত আলী খান মাসুম, মাসুদ শিকদার ও মাহমুদুল হাসান চৌধুরী সোহেল এবং অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মশিউর রহমান।

ফান্ড রাইজিং অনুষ্ঠানে বাংলাদেশী কমিউনিটির বিশিষ্ট ব‌্যাক্তি বর্গের মধ‌্যে অনেকেই Zoom লিঙ্কের মাধ‌্যমে অনুষ্ঠানে যুক্ত ছিলেন।

Kilkenny, Limerick, County meath, Clonmel, Cork সহ বিভিন্ন কউন্টি থেকে মানুষ স্বতস্ফূর্ত ভাবে দান করেন, কেউ নগদে দান করেন, কেউ টেলিফোনে, কেউ অনলাইনে zoom লিঙ্কে যুক্ত হয়ে Dublin Swords মসজিদের জন‌্য দান করেন। অনেক মা-বোনেরাও রমজান মাসে অধিক সোয়াবের আশায় অনুষ্ঠানে মসজিদের জন‌্য দানে অংশগ্রহন করেন। আয়ারল‌্যান্ডে বাংলাদেশী কমিউনিটিতে এই প্রথম কোন মসজিদের জন‌্য ফান্ড গঠনে ফেইজবুক পেইজে Live অনুষ্ঠানের আয়োজন করা হয় এবং সারা আয়ারল‌্যান্ড থেকে বিভিন্ন কাউন্টির বাংলাদেশীরা স্বপ্রণোদিত হয়ে মসজিদের জন‌্য দান করেন।

Kilkenny ও Limerick এই দুই বাংলাদেশী কমিউনিটি থেকে জানানো হয় তারা তাদের কমিউনিটির সকলের কাছ থেকে Dublin Swords মসজিদের জন‌্য ফান্ড সংগ্রহ করে এই ফান্ড তারা শিগ্রই swords মসজিদ কমিটির নিকট পাঠাবেন।

এখানে উল্ল‌্যেখ যে সংগ্রহীত ৬২,০০০/-হাজার ইউরোর প্রায় পুরোটাই আসে বাংলাদেশী কমিউনিটি থেকে এবং সামান‌্য কিছু অর্থ আসে ননবাঙ্গালী কমিউনিটি থেকে।

খুব অল্প সময়ের আয়োজনে ৬২,০০০/- হাজার ইউরোর মত এতো বিশাল তহবিল সংগ্রহে Swords মুসলিম কমিউনিটি খুবই আনন্দিত এবং আল্লাহর কাছে কৃতজ্ঞ, সাথে সাথে তারা সারা আয়ারল‌্যান্ডের বাংলাদেশী কমিউনিটিকে অনেক ধন‌্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

আবদুল্লাহ ইবনু আব্বাস (রা.) থেকে বর্ণিত। রাসুলুল্লাহ (সা.) বলেছেন,

مَنْ بَنَى مَسْجِدًا لِلَّهِ كَمَفْحَصِ قَطَاةٍ أَوْ أَصْغَرَ بَنَى اللَّهُ لَهُ بَيْتًا فِي الْجَنَّةِ

‘যে ব্যক্তি আল্লাহর সন্তুষ্টির নিমিত্তে পাখির বাসা পরিমাণ কিংবা তারচেয়েও ছোট মসজিদ নির্মাণ করবে আল্লাহ তার জন্য জান্নাতে একটি প্রাসাদ নির্মাণ করবেন।’

আলিমগণ বলেছেন, ‘যারাই মসজিদ নির্মাণে অংশগ্রহণ করবে, প্রত্যেকেই প্রত্যেকের অংশগ্রহণের পরিমাণ অনুযায়ী প্রতিদান পাবে।’

Swords মসজিদের নির্মান কাজ শেষ করতে ২,৫০,০০০/- ইউরো প্রয়োজন। মসজিদটি সম্পূর্ন রূপে ব‌্যাহার উপযোগী করে নির্মান কাজ শেষ না হওয়া পর্যন্ত অর্থ সংগ্রহ চলমান থাকবে। মসজিদের নির্মান কাজের জন‌্য আপনি দান করতে চাইলে নিচে ব‌্যাংক একাউন্টের তথ‌্য দেওয়া আছে অনুগ্রহ করে আজই দান করুন। মসজিদের বিষয়ে কোন তথ‌্য জানতে আপনি ই’মেইল করতে পারেন অথবা নিচে নাম ও মোবাইল নাম্বার দেওয়া আছে যোগাযোগ করতে পারেন।

Email : iccs.ireland@gmail.com
Registered Charity Number (RCN) is 20206091

Bank Details:
AIB Bank,
A/C Name: Islamic Cultural Centre Swords.
A/C Number: 15224009,
Sort Code 93-10-71 (AIB Bank),
IBAN: IĘ62AIBK93107115224009,
BIC-AIBKIE2D

ডঃ আহমেদ আল হাব্বাশ: 089 244 1373
তারেক সালাহউদ্দিন: 087 978 2801
সাহাদাৎ হোসেন: 086 347 7325
মাসুদ শিকদার: 086 052 3751
মশিউর রহমান: 087 747 8039

Facebook Comments Box